আজ - বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১০:৫৫

বেনাপোলে মরা গরুর মাংস বিক্রির দায়ে এক মাংস বিক্রেতাকে ১ মাসের কারাদণ্ড।

 

বন্দর নগরী বেনাপোলে মরা গরুর মাংস বিক্রির দ্বায়ে আলম কসাই(৪০) নামের এক মাংস বিক্রেতাকে ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রবিবার (১৩ নভেম্বর ) সকালে বেনাপোল বাজারস্থ গোস পট্টি এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা কালীন সময়ে অভিযুক্তকে আটক করেন বেনাপোল পোর্টথানা পুলিশ।
এসময় বেনাপোল পৌরসভার স্যানেটারি ইন্সেপেক্টর রাশিদা খাতুনসহ পৌরসভার অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন শার্শা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা ইসলাম।

বেনাপোল পৌরসভার স্যানেটারি ইন্সেপেক্টর রাশিদা খাতুন জানান, সকালে গোপন সংবাদে জানতে পারি যে, বেনপোল বাজারে একটি মরা গরু জবাই করে, তা অন্য গোসের সাথে মিশিয়ে বিক্রির উদ্দেশ্যে গোস পট্রি এলাকার দোকানে নিয়ে যাওয়া হয়েছে। এমন সংবাদে বেনাপোল পৌরকর্তৃপক্ষ বাজারে অভিযান চালিয়ে মানিক কসাই সহ ঐ গরুর মাংস জব্দ করা হয়। তবে এর সাথে জড়িত মানিক কসাই এর ভাই আলম কসাই পালিয়ে যায়। এসিল্যান্ড ম্যাডামকে বিষয়টি তাৎক্ষনিক অবহিত করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ইসলাম বলেন, অভিযুক্ত মানিক কসাই প্রাথমিক ভাবে তার অপরাধ স্বীকার করাই ভ্রাম্যমান আদালতে তাকে ৫ হাজার টাকা জড়িমানা সহ মরা গরুর মাংস নিয়ে আসা তার আপন ভাই আলম কসাইকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। অভিযানে জব্দকৃত মরা গুরুর মাংস মাটিতে পুতে ফেলা হবে বলে তিনি আরো জানান।

উল্লেখ্য যে, খোলা বাজারে মাংস বিক্রির দায়ে আরো ২জন কসাইকে সর্বমোট ২০ হাজার টাকা জড়িমানা করা হয়।

 

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত