আজ - বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সন্ধ্যা ৬:২৬

“মুজিবের বাংলায়,কেউ রবে না অবহেলায়” যশোর সদরে ঘর পেলেন ২৯০ গৃহহীন

যশোর সদর উপজেলা পরিষদের জনাকীর্ণ হলরুম। প্রতিনিয়ত এই হলরুমে নানা অনুষ্ঠানের আয়োজন হয়ে থাকে। তবে শনিবারের অনুষ্ঠানে আসা যশোর সদর উপজেলার দুশ’ ৯০টি পরিবারের হাতে তুলে দেয়া হয়েছে দু’শতক জমির দলিল, নামজারির খতিয়ানসহ দু’শতক জায়গার ওপর সুদৃশ্য রঙিন টিনের ছাউনিযুক্ত বাড়ি। যার প্রতিটিতে রয়েছে দু’কক্ষ বিশিষ্ট শয়নকক্ষ, রান্নাঘর, টয়লেট ও ইউটিলিটি স্পেস। এটা মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া গৃহহীনদের জন্য বিশেষ উপহার।
সকাল সাড়ে দশটায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী যুক্ত হয়েছিলেন এই কর্মযজ্ঞের উদ্বোধন করতে। তিনি একসাথে হস্তান্তর করলেন ৬৯ হাজার নয়শ’ চারটি ভূমিহীন, গৃহহীন,  ছিন্নমূল,  অসহায়  দরিদ্র  পরিবারের জন্য নির্মিত পাকা বাড়ি।
যশোর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরজাহান ইসলাম নীরা, সদর উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান, কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেনসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও সদর উপজেলাধীন বিভিন্ন ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিবৃন্দ।
অনুষ্ঠানে আগত অতিথিরা ফকির জব্বার, রহিমা বেগম, ইদ্রিস সরকার, আব্দুর রহমান সীমা খাতুন ও মশিয়ার রহমানের হাতে জমির দলিল হস্তান্তর করেন। পরবর্তীতে উপস্থিত সকল উপকারভোগীর মধ্যে জমির দলিল বিতরণ করা হয়।
প্রাচীন রীতি অনুযায়ী জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে যেমন মিষ্টিমুখের আয়োজন থাকে ঠিকই একই রকম আয়োজন ছিল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে। অনুষ্ঠানে আগত সবাইকে মিষ্টিমুখ করান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুজ্জামান।
এতদিন ধরে উপকারভোগীরা শুনে আসছিলেন দলিলসহ পাকা ঘরের মালিক হবেন তারা। তাদের সে স্বপ্ন সত্যি হলো। প্রধানমন্ত্রীর ঘোষণা ‘মুজিবের বাংলায়; কেউ রবে না অবহেলায়’ আবারও প্রমাণিত হলো এই দলিল হস্তান্তর অনুষ্ঠান থেকে।

আরো সংবাদ