আজ - বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৩:৩৫

যশোরে ইউএনও পরিচয়ে প্রতারণার চেষ্টা: সুবিধা করতে পারেনি চক্রটি।

খানজাহান আলী 24/7 নিউজ ।। যশোরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পরিচয়ে এক প্রতারক স্থানীয় মিষ্টি ব্যবসায়ীদের ফাঁদে ফেলতে চেষ্টা করে ব্যর্থ হয়েছে। ইউপি সদস্য আশরাফ হোসেন ও খানজাহান আলী 24/7 নিউজ প্রতিনিধির দূরদর্শিতায় সুবিধা করতে পারেনি চক্রটি।

আজ ১৩ জুন রবিবার দুপুরে যশোর সদর উপজেলার আরবপুর ইউনিয়নের ফরিদপুর বাজারে এ ঘটনাটি ঘটেছে।

যশোর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান বলছেন, ঐ ব্যক্তি বিভিন্ন সময় নিজেকে ভোক্তা অধিকার কর্মী বা ইউএনও পরিচয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ফোন করে কৌশলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে।

তিনি বলেন, প্রতারক চক্রটির বিষয়ে আমাদের কাছে একাধিক অভিযোগ রয়েছে। পুলিশ তাদেরকে খুজছে। তারা একাধিক ফোন নম্বর ব্যবহার করে এসব প্রতারণা করছে।

যশোর সদর উপজেলার ইউএনও মোঃ কামরুজ্জামান উপজেলাবাসীর উদ্দেশ্যে বলেন, কেউ কোনভাবেই এদের ফাঁদে নিজেকে জড়াবেন না। এরকম কোন পরিস্থিতিতে পড়লে কৌশলে তাদেরকে ডেকে এনে আমাদেরকে বিষয়টি জানালে আমরা তাদেরকে  শাস্তির আওতায় আনতে পারব।

মূলতঃ আরবপুর ইউনিয়নের ০১ নং ওয়ার্ড ইউপি সদস্য আশরাফ হোসেনের মুঠোফোনে ফোন করে তথ্য স্থানীয় মিষ্টির দোকানের নামের তালিকা সংগ্রহের চেষ্টা করেছিলো ঐ চক্রটি।

আশরাফ হোসেন বলেন, আমাকে একজন ইউএনও পরিচয়ে ফোন করে আমার নির্বাচনী এলাকার কয়েকটি মিষ্টির দোকানের নাম জিঙ্গাসা করেছিল। আমি তাকে মিষ্টির দোকানের নাম বলেছিলাম। এসময় তিনি বলেন, “ আপনি ওসব মিষ্টির দোকানদারকে আমার কাছে ফোন দিতে বলুন”। এবিষয়ে আমার মনে খটকা সৃষ্টি হয়। আমি খানজাহান আলী 24/7 নিউজের একজন প্রতিনিধিকে বিষয়টি জানালে তিনি ইউএনও মহোদয়ের সাথে কথা বলে জানতে পারেন এটি একটি চক্রের ফাঁদ। পরে তিনি ফরিদপুর বাজারের সাত্তার মিষ্টান্ন ভান্ডারে গিয়ে ঐ প্রতারকের সাথে মিষ্টির দোকানদারের ফোনালাপ করিয়ে দেন।

সাত্তার মিষ্টান্ন ভান্ডারের মিষ্টি ব্যবসায়ী জানান, আমি ঐ ব্যক্তিকে ফোন দিলে তিনি আমাকে প্রথকে জিঙ্গস করেন,“আমি কে সেটা জানেন আপনি?“। তখন আমি তাকে চিনতে পারিনি বললে তিনি আগে তার পরিচয় জেনে তারপর ফোনকল দিতে বলেন। পরে আমি আবার ফোন করলে আমার কাছে পৌর মেয়রের নম্বর আছে কিনা জিঙ্গেস করে। এবং বলে আপনাকে ১০ মিনিট পরে ফোন দিচ্ছি।

পরে উপজেলা নির্বাহী অফিসার পরিচয়ধারী ঐ ব্যক্তির ফোন নম্বর ০১৬১০৪৭২৯১১ তে একাধিকবার ফোন করলেও তা সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। এ বিষয়ে আশু সমাধানের দাবী ব্যবসায়ীদের। এসব প্রতারক চক্রকে পুলিশ খুজছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান বলেছেন,  কথিত এই ইউএনওসহ চক্রটিকে দ্রুত গ্রেপ্তার করতে আমরা বদ্ধপরিকর।

আরো সংবাদ