আজ - বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৯:৪২

যশোরে নতুন করে ৬৫ জনসহ মোট করোনা আক্রান্ত এক হাজার ৪৯।

যশোরে গত ২৪ ঘন্টায় নতুন ৬৫ জন পজেটিভ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা হল এক হাজার ৪৯।

এনিয়ে করোনায় আক্রান্ত হয়ে যশোরে মোট ১৬ জন মারা গেলেন। এ পর্যন্ত চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৪৯৬ জন। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জেনোম সেন্টারে রোববার তিন জেলার ২৪৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৯৭টি নমুনাকে পজেটিভ হিসেবে চিহ্নিত করা হয়। বাদবাকি ১৫২টি নমুনা নেগেটিভ ফল দেয়। আজ সোমবার সকালে পরীক্ষার ফলাফল সংশ্লিষ্ট সিভিল সার্জনদের কার্যালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানিয়েছেন, যশোরের ১৮৯টি নমুনা পরীক্ষা করে এর মধ্যে ৬৮টি নমুনা পজেটিভ পাওয়া গেছে।
এছাড়া মাগুরার ৪৯টি নমুনা পরীক্ষা করে ২১টি এবং বাগেরহাটের ১১টি নমুনা পরীক্ষা করে আটটিকে পজেটিভ হিসেবে চিহ্নিত করা হয়।
যশোরের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আবু মাউদ জানিয়েছেন, আজ যশোরের যে ৬৮টি নমুনা পজেটিভ ফল দিয়েছে, তার মধ্যে তিনটি হল পূ ফলোআপ। ফলে এদিন নতুন আক্রান্ত বলে শনাক্তের সংখ্যা ৬৫।
তিনি জানান, যশোরে গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় মোট ১৬ জন মারা গেলেন প্রাণঘাতী রোগটিতে।
স্বাস্থ্য বিভাগের হিসেব মতে, গতকাল রোববার বিকেল পাঁচটা পর্যন্ত যশোর জেলায় মোট ৯৮৪ জন করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছিলেন। আজ ৬৫ জন যোগ হওয়ায় এই সংখ্যা দাঁড়ালো এক হাজার ৪৯। এদের মধ্যে ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪৯৬ জন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত