আজ - শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ২:৪৪

যশোরে বাল্যবিবাহ দেওয়ার অপরাধে কাজীসহ আটক -৩জন।

র‌্যাব-৬, যশোরের অভিযানে যশোর জেলা কাজী সমিতির সভাপতিকে আটক ও তার দুই সহযোগীকে জরিমানা ।

র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর গোপন তথ্যের মাধ্যমে জানতে পারেন, যশোর শহরস্থ কোর্ট চত্বর এলাকায় কিছু কাজী অফিসে বাল্য বিবাহের কার্যক্রম করে আসছে। উক্ত তথ্যের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য অদ্য ২২/১২/২০২২ খ্রিস্টাব্দে ১১৩০-১৩৩০ ঘটিকা পর্যন্ত র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর ক্যাম্পের একটি আভিযানিক দল ও একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, যশোর এর সমন্বয়ে যশোর শহরস্থ কোর্ট চত্বর সংলগ্ন কয়েকটি কাজী অফিস এর বিবাহ রেজিষ্টার চেক করেন।

এ সময় ভ্রাম্যমাণ আদালত কর্তৃক যশোর জেলা কাজী সমিতির সভাপতি কাজী মাওঃ মোঃ মনিরুল ইসলামের কাজী অফিসের বিবাহের রেজিস্টার চেক করে বাল্য বিবাহ সম্পাদনসহ বিভিন্ন রেজিস্টারে বর ও কনের সঠিক বয়স না লেখার প্রমাণ পান। উক্ত অপরাধের জন্য ভ্রাম্যমাণ আদালত বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৯ ধারা অনুযায়ী কাজী মাওঃ মোঃ মনিরুল ইসলাম (৫৫), পিতা- মোঃ আঃ রব, সাং-রেলগেট, থানা-কোতয়ালী, জেলা- যশোরকে ২০ হাজার টাকা জরিমানাসহ ছয় মাসের কারাদন্ড প্রদান করেন।

এছাড়া তার সহযোগী (১) মোঃ মোস্তাফিজুর রহমান (৪০), পিতা-মমতাজ উদ্দিন, সাং-বিরামপুর, (২) মোঃ তারিকুল ইসলাম (২৭), পিতা-মনিরুল ইসলাম, সাং-রেলগেট, উভয় থানা-কোতয়ালী, জেলা-যশোরদ্বয়কে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা অর্থদন্ড করেন। যাহার মামলা নং- ১০৩, ১০৪ ও ১০৫, তারিখঃ ২২/১২/২০২২ খ্রিঃ।

উল্লেখ্য মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানাকৃত টাকা চালান মোতাবেক সরকারী কোষাগারে জমাসহ দন্ডিত
আসামীকে যশোর কারাগারে হস্তান্তর করা হয়েছে।

আরো সংবাদ