আজ - মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ১২:৪৭

যশোরে সোমবার থেকে সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে

দেশে সোমবার (১৩ ডিসেম্বর) থেকে শৈত্যপ্রবাহ বইতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। উপমহাদেশীয় উচ্চ তাপ বলয়ের বর্ধিতাংশ বাংলাদেশ পর্যন্ত এলে শীত জেঁকে বসতে পারে বলে জানিয়েছেন অধিদফতরের আবহাওয়াবিদ ওমর ফারুক।

দেশের আবহাওয়া পরিস্থিতি নিয়ে জানতে চাইলে শনিবার বেলা ১১টার দিকে তিনি বলেন, শনি ও রবিবার দেশের তাপমাত্রা কমতে পারে। সোমবার থেকে শুরু হতে পারে শৈত্যপ্রবাহ।

আবহাওয়াবিদ ওমর ফারুক জানান,, এ তিন দিন বৃষ্টিপাতের আশঙ্কা তেমন নেই। তিনি আরো জানান, শৈত্যপ্রবাহ শুরু হলে দেশের কিছু কিছু জায়গায় তাপমাত্রা কমে ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামতে পারে। দেশের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যশোর, রংপুর, রাজশাহী অঞ্চল ও মৌলভীবাজারের শ্রীমঙ্গলে।

এদিকে আবহাওয়া অধিদফতরের শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, উপমহাদেশীয় উচ্চ তাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত। দক্ষিণ বঙ্গোপসাগর থেকে আগত লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে।

পূর্বাভাসে আরো বলা হয়, আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এতে উল্লেখ করা হয়, সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত