আজ - বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - বিকাল ৪:৪৬

যশোর উপজেলাকে আধুনিক, আদর্শ ও মডেল উপজেলা হিসেবে গড়তে চান শাহারুল ইসলাম।

যশোর সদর উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন জমা দিয়েছেন শাহারুল ইসলাম। তিনি বর্তমানে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ  সম্পাদক ও আরবপুর ইউনিয়ন চেয়ারম্যান দায়িত্ব পালন করছেন।

শাহারুল ইসলাম নির্বাচিত হতে পারলে যশোর উপজেলাকে একটি আধুনিক, আদর্শ ও মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবেন বলে আশা প্রকাশ করেছেন।

খানজাহানআলী নিউজ২৪/৭ দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

এসময়  তিনি বলেন ‘বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে তার আদর্শ বাস্তবায়ন ও জনগনের কল্যাণে জনগণের খেদমত করা আমার রাজনৈতিক মূল উদ্দেশ্য। সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সোনার বাংলা গড়ার ভিশন ২০২১ সালে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালে উন্নয়ন সমৃদ্ধশালী দেশ বাস্তবায়নের লক্ষে নিজেকে উৎসর্গ করতে চান শাহারুল ইসলাম ।’

তিনি বলেন আমি সবসময় জনগনের  কল্যানের জন্য রাজনীতি করি। সে কারনে করোনা পরিস্থিতিতে সব সময় জনগনের পাশে থেকেছি। এই করোনায় নেত্রীর দেওয়া খাদ্য সহায়তা সঠিক ভাবে হত দরিদ্রদের মাঝে বিতরণ সহ নিজ উদ্যোগে নিজ অর্থে আরও ১৪ হাজার পরিবারের মাঝে খাবার সহায়তা দিয়েছি। করোনায় আক্রান্ত ব্যক্তির সার্বিক খোজ খবর নেওয়া সহ বাড়িতে খাদ্য ও ওষুধ সহায়তা দিয়েছি। এই বছর আগস্ট মাসেও আমি ২৫০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিয়েছি। তিনি বলেন মানবতার মা আমাকে শিক্ষা দিয়েছেন মানবতার শিক্ষা, দরিদ্র মানুষের পাশে দাড়ানোর শিক্ষা, মৃত্যুর আগ পর্যন্ত জনগণের কল্যাণে মানবতার এই কাজ করে যাবো।

চেয়ারম্যান হিসাবে তার সফলতার কথা জানতে চাইলে তিনি বলেন, আরবপুর ইউনিয়ন ছিল মাদক সন্ত্রাসের আন্ধকারাচ্ছন্ন আতুর ঘর। সেই ইউনিয়ন এখন মাদক সন্ত্রাস মুক্ত আলোকিত ইউনিয়ন। ইউনিয়ন যাতায়ত উন্নয়নের কথা বলে তিনি বলেন আমাদের ইউনিয়নের সকল রাস্তা ইট দিয়ে সলিং করে যতায়ত ব্যাবস্থার উন্নয়ন করেছি। আরবপুর ইউনিয়ন হচ্ছে সড়ক উন্নয়নে কাদামুক্ত ইউনিয়ন। এছারা শিক্ষা ও চিকিৎসা ক্ষেত্রে উন্নয়নে অনেক কাজ করেছি। আপনারা আমার জন্য দোয়া করবেন আমি যদি উপজেলা চেয়ারম্যান হিসাবে দলীও মনোনয়ন পেয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হতে পারি তাহলে যশোর উপজেলাকে একটি আধুনিক, আদর্শ ও মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবো।

শাহারুল ইসলামের নিকট তার  রাজনৈতিক ইতিহাস সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এই দলের জন্য তিনি অনেক পরিশ্রম করেছেন এমনকি এখনো করেন। তিনি বলেন, ১৯৯০ সালে স্বৈর-শাসক এরশাদ বিরোধী আন্দোলনে অংশগ্রহন, ১৯৯২ সালে আরবপুর ইউনিয়ন যুবলীগের যুগ্মসাধারণ সম্পাদক , ১৯৯৪ সালে যশোর সদর উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক, ২০০২ সালে যশোর সদর উপজেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক, ২০০৩ সালে যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, ২০০৪ সালে যশোর জেলা তাঁতীলীগের যুগ্মসাধারণ সম্পাদক, ২০১৬ সালে যশোর জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও ২৬/০২/২০১৬ ইং তারিখ স্থানীয় সরকার নির্বাচনে আরবপুর ইউনিয়ন পরিষদে বাংলাদেশ আওয়ামীলীগের মাননীয় সভাপতি জননেত্রী শেখ হাসিনা কর্তৃক চেয়ারম্যান প্রার্থী হয়ে নির্বাচিত হন।

মুজিব আদর্শকে আকড়ে ধরে ও বিশ্বমানবতার “মা” জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সর্ব সময় রাজপথে অংশ গ্রহন করে তৃণমূল সংগঠনকে শক্তিশালী ও জামাত বি.এন.পির পৈশাচিক রাষ্ট্রপরিচালনার বিরুদ্ধে নেত্রীত্ব প্রদান করার কারনে ১৯৯১-৯৬ সাল পর্যন্ত এবং ২০০১-২০০৬ সাল পর্যন্ত মোট ৪১ বার মিথ্যা ও হয়রানিমূলক মামলায় কারাবরন করেন।

এছাড়াও তিনি বলেন, সুবহে-সাদীক হইতে মধ্যরাত পর্যন্ত সকল পর্যায়ের তৃন-মূল নেতা কর্মীদের সুখ-দুঃখের সাথী হয়ে রাজপথে অবস্থান করেন। এমনকি রাজনৈতিক জীবন শুরুর দিন থেকে আজ-অবধি একটি দিনও রাজনীতির রাজপথ থেকে ছুটি নিয়ে অবকাশ যাপন করেনি তিনি।

জনগনের কল্যানের জন্য সদর উপজেলা চেয়ারম্যান পদে দল আমাকে মনোনয়ন দিলে নেত্রীর উপর চির কৃতজ্ঞ এবং রাষ্ট্রের কল্যানে সততার সাথে দায়িত্ব পালন করবেন বলে আশাবাদব্যাক্ত করেন তিনি। শতভাগ নিশ্চিয়তার কথা বলে বলেন, দলীও মনোনয়ন পেলে অবশ্যই উপজেলার সাধারণ মানুষ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। কারণ মাঠ পর্যায়ে রাজনীতি করতে গিয়ে সাধারণ ভোটারদের কাছে আমার গ্রহন যোগ্যতা রয়েছে। একারনেই আমি উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি।’

আরো সংবাদ