আজ - শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ১০:৪৪

যশোর ডিসি অফিস চত্বরে ভবদহ এলাকার শ’শ’ মানুষের অবস্থান(ভিডিও)

যশোর ডিসি অফিস চত্বরে ভবদহ এলাকার শ’শ’ মানুষের অবস্থানভবদহ এলাকার শ’শ’ মানুষ মিছিল সহকারে অবস্থান নেয় যশোর কালেক্টরেট চত্বরে। ছয়দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার এ অবস্থান কর্মসূচি করার ঘোষণা দেয়া হয় এখান থেকে।ব্যানার ফেস্টুন ছাড়াও তাদের হাতে লাঙল, মই, আঁচড়া, ধান, শাপলার গাদা। এ সময় ভবদহবাসী স্লোগান দিতে থাকে ‘পানি সরাও-মানুষ বাঁচাও’।

সরকারকে মিথ্যা তথ্য প্রদান, নদী হত্যা, জনপদের অবর্ণনীয় দুঃখ-দুর্দশা, ফসল, বসতবাড়ি-জানমালের ক্ষয়ক্ষতির সাথে জড়িত পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, প্রস্তাবিত প্রায় ৪৫ কোটি টাকার ‘ভবদহ এলাকার জলাবদ্ধতা দূরীকরণ’ প্রকল্প বাতিল, ক্রাশ প্রোগ্রামের মাধ্যমে মাঘী পূর্ণিমার আগেই বিল কপালিয়ায় টিআরএম (জোয়ারাধার) চালু, আমডাঙ্গা খাল সংস্কার প্রকল্প দ্রুত বাস্তবায়ন ও কাজের স্বচ্ছতা আনতে আন্দোলনকারী সংগঠনগুলোর নেতৃবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি ও সেনাবাহিনীর তদারকিতে সম্পন্ন করা, ভবদহ স্লুইচ গেটের ভাটিতে পাইলট চ্যানেল করতে পাঁচ-ছয়টি স্কেভেটর লাগানো, ২১, ৯ ও ৮ ভেন্টের গেটসমূহ উঠানামা করানোর ব্যবস্থা এবং ক্ষতিপূরণ, কৃষিঋণ মওকুফ ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতের দাবিতে পালন করা হয় এই অবস্থান কর্মসূচি।

অবস্থান কর্মসূচি চলাকালে বক্তৃতা করেন ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির ইকবাল কবির জাহিদ, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি অ্যাডভোকেট আবুল হোসেন, জেলা ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ভিটু, পরিবেশ আন্দোলন কমিটির আহ্বায়ক খন্দকার আজিজুল হক মনি প্রমুখ।

আরো সংবাদ