আজ - শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৩:৩৩

রাষ্ট্রীয়ভাবে এই সন্ত্রাসী হামলার দ্বায় খালেদা জিয়া এড়াতে পারে না: শাহীন চাকলাদার।

২১ আগস্টের গ্রেনেড হামলা দিবসের যশোরের আলোচনা সভা থেকে মূল পরিকল্পনাকারী তারেক রহমানের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি করা হয়েছে।

আজ বুধবার বিকালে শহরের দড়াটানায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি শাহীন চাকলাদার এই দাবি করেন।

ভয়াবহ গ্রেনেড হামলায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে যশোর জেলা আওয়ামী লীগ এই আলোচনা সভার আয়োজন করে। সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনের সভাপতিত্বে প্রধান অতিথি শাহীন চাকলাদার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর এদেশে যুদ্ধাপরাধীদের রাষ্ট্রীয়ভাবে সহযোগিতা করেন জিয়াউর রহমান। তার স্ত্রী খালেদা জিয়া ২০০১ সালের নির্বাচনে জয়ী হয়ে যুদ্ধাপরাধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দেন। আর তাদের ছেলে তারেক রহমান এদেশ থেকে মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী আওয়ামী লীগকে চিরতরে নিস্তব্ধ করতে দলীয় প্রধান শেখ হাসিনাসহ  শীর্ষ নেতাদের হত্যার পরিকল্পনা করেন। যার বাস্তবায়ন করতে ২১ আগস্ট সন্ত্রাস বিরোধী সমাবেশে যুদ্ধে ব্যবহৃত গ্রেনেড হামলা চালানো হয়। সেদিন সৌভাগ্যক্রমে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে গেলেও, মহিলা আওয়ামী লীগের সভাপতি আইভি রহমানসহ ২২ জন নেতাকর্মী নিহত হন।

শাহীন চাকলাদার আরো বলেন, এই হামলার মূল পরিকল্পনাকারী তারেক জিয়া তার সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করতে হবে। একই সাথে রাষ্ট্রীয়ভাবে চালানো এই সন্ত্রাসী হামলার দ্বায় তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়াও এড়াতে পারেন না। তাকেও এই বিচারের আওতায় আনতে হবে।


আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল খালেক, মুক্তিযোদ্ধা একেএম খয়রাত হোসেন, অ্যাডভোকেট জহুর আহমেদ, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল কাদের, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নুরজাহান ইসলাম নীরা, জেলা শ্রমিক লীগের সভাপতি আজিজুর রহমান প্রমুখ ।

খানজাহান আলী 24/7 নিউজ / মুনতাসির মামুন।

আরো সংবাদ