আজ - শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৮:৩৪

রায় পক্ষে গেলেও ঈদের পরে গাজীপুর নির্বাচন: সিইসি

 ডেস্ক রিপোর্ট: প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, আগামীকাল কোর্টের রায় যদি রিটকারীর পক্ষে যায় এবং আদালত দিন ধার্য করে না দেয় তাহলে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন ঈদের পর অনুষ্ঠিত হবে। আর যদি আদালত ১৫ মে নির্বাচন করতে বলে তাহলে ওইদিনই নির্বাচন হবে। ওইদিন নির্বাচন করার মতো প্রস্তুতি ইসির আছে। তবে রায় বিপক্ষে গেলে ইসির কিছু করার নেই। বুধবার গাজীপুরে জেলা প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী এবং নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সকলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।তফসিল অনুযায়ী আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু গত ৬ মে সীমানা সংক্রান্ত জটিলতার কারণ দেখিয়ে করা এক রিটের পরিপ্রেক্ষিতে গাজীপুর সিটি নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট।একই সঙ্গে সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজাকে গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্ত করা কেন অবৈধ ঘোষণা করা হবে না- এ মর্মে রুলও জারি করেন আদালত।

 গাজীপুর সিটির নির্বাচন স্থগিতের শুনানি বৃহস্পতিবার

এরপর সিটি করপোরেশন নির্বাচন স্থগিতের বিরুদ্ধে বিএনপির মেয়র প্রার্থী আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন।আদালতে ৬ এপ্রিল রিট আবেদনটি দায়ের করেন সাভার উপজেলার আশুলিয়া থানার শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ। ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গাজীপুর সিটি করপোরেশন গঠিত। এখানে ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন। গত ৪ মার্চ সিটি করপোরেশনের সীমানা নিয়ে গেজেট জারি হয়। যেখানে শিমুলিয়া ইউনিয়নের দক্ষিণ বড়বাড়ী, ডোমনা, শিবরামপুর, পশ্চিম পানিশাইল, পানিশাইল ও ডোমনাগকে অন্তর্ভুক্ত করা হয়।

আরো সংবাদ