আজ - মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১২:৪৬

শোকের মাসে ইউনিয়ন ব্যাপী দোয়া মাহফিল ও ২৫০০ পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হবে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে শোকের মাসে আজ ৬ষ্ঠ দিনে আরবপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের আংশিক খোলাডাঙ্গায় পালিত হলো জাতীয় শোক দিবস।

যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আরবপুর ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম জাতীয় শোকের মাস উপলক্ষ্যে দোয়া মাহফিল ও খাদ্য সহায়তা প্রদানের মধ্য দিয়ে দিনটি পালন করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে স্মরণ করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। দোয়া শেষে  ইতিহাসের নারকীয় হত্যাকান্ডের স্বীকার বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সকল সদস্যদের শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন শেষে আগত সকলের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আরবপুর ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম বলেন, বিশ্বব্যাপি মহামারী করোনা ভাইরাস ও বাংলাদেশের প্রায় ৩১ জেলায় বণ্যা কবলিত হওয়ায় এ বছর জাতীয় শোকের মাস আগষ্ট উপলক্ষে তবারক প্রদানের পরিবর্তে সমগ্র ইউনিয়নে মাস ব্যাপি দোয়া মাহফিল ও নিন্ম আয়ের ২৫০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করবেন। এসময় তিনি ৫ নং ওয়ার্ডে আংশিক খোলাডাঙ্গায় ১৫০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন।
তিনি আরও বলেন, যত দ্রুত সম্ভব বঙ্গবন্ধুর ফাঁসীর সাজাপ্রাপ্ত সকল খুনিদের যারা দেশের বাইরে পালিয়ে আছে, তাদের ইন্টারপোল ও আন্তর্জাতিক গোয়েন্দা সংস্থার সহায়তা নিয়ে দেশে ফিরিয়ে এনে ফাসী কার্যকর করতে হবে। না হলে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অমর আত্মার শান্তি মিলবে না।

তাই যতো দ্রুত সম্ভব এ দাবী বাস্তবায়নের লক্ষ্যে বর্তমান সরকারের প্রতি জোর পদক্ষেপ গ্রহণ করার অনুরোধ জানান শাহারুল ইসলাম। আলোচনা অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আব্দুল আজিজ।

এসময় আরও উপস্থিত ছিল আরবপুর ইউনিয়ন আওয়ামীলীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক ঝন্টু, ওয়ার্ড আওয়ামীলীগ নেতা সুবহান হাওলাদার সুরত, কার্তিক পাল, নুর ইসলাম নূর, দাউদ,
মহিলা আওয়ামীলীগের পক্ষ থেকে সংরক্ষিত আসনের ইউপি সদস্য সবুরন, আওয়ামীলীগ নেত্রী লভলী, জেসমিন আক্তার, সুমি আক্তার, আসমা আক্তার।
আরবপুর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম, ফারুক, সাজু, নাজমুল সর্দার, কালীম, আশরাফুল ইসলাম আশা, শুকুর আলী, বাদশা, বাবু, রিপন গাজী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত