আজ - শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১০:২১

সন্তানের জীবন বাচাতে মায়ের কিডনি দান।

গর্ভধারিনী মাতার দেয়া একটি কিডনিতে বাঁচবে পুত্র প্রকাশ কুমার বিশ্বাস (৩৫)। সে কালীগঞ্জ উপজেলার পিরোজপুর গ্রামের কালীপদ বিশ্বাসের পুত্র। তার একটি কিডনি প্রতিস্থাপন খরচে আর্থিক সহায়তায় পাশে দাঁড়িয়েছে ‘সনাতন সেবক সংসদ’ নামে কালীগঞ্জের একটি স্বেচ্ছাসেবী গ্রুপ। তাদের প্রচেষ্টায় সংগৃহিত অনুদানের নগদ ১ লাখ ৪৫ হাজার ৩১০ টাকা প্রদান করা হয়েছে। বুধবার দুপুরে সনাতন সেবক সংসদ’ এর আয়োজনে কালীবাড়িতে আয়োজিত এক অনুষ্ঠানে প্রকাশের পিতার হাতে নগদ অর্থ তুলে দেন সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।

অধ্যাপক বিকাশ চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, মুক্তিযোদ্ধা প্রভাত ব্যানার্জী, পূজা উদযাপন পরিষদের বাবু যোগেন্দ্রনাথ ও বিপ্লব প্রমুখ।

কিডনি রোগী প্রকাশ বিশ্বাসের পিতা কালীপদ বিশ্বাস জানায়, তার পুত্রের দুটি কিডনিই ড্যামেজ। বর্তমানে অসুস্থ অবস্থায় বাড়িতে আছে। তাকে বাঁচাতে তার মাতা সবিতা রানী একটি কিডনি দিচ্ছেন। সেই কিডনি স্থাপনে অনেক টাকা প্রয়োজন। আমি দরিদ্র মানুষ, আমার পক্ষে এত টাকা জোগাড় করা সম্ভব ছিল না। এমন মুহূর্তে সনাতন সেবা সংঘ এগিয়ে এসে আমার পুত্রের চিকিৎসার সহযোগিতা করেছে। তাকে ঢাকার সি কে ডি ইউরোলজী হাসপাতাল প্রফেসর ডা. কামরুল ইসলাম তার অপারেশন করবেন।

আরো সংবাদ