আজ - বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ১১:৩৭

সর্বোচ্চ ভোটারের উপস্থিতিতে নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হবে যশোর-৬ আসনের উপনির্বাচন। শাহীন চাকলাদার

যশোর-৬ আসনের উপনির্বাচন আগামী ১৪ জুলাই অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের অনেকেই জানান তারা অভিভাবক পেতে যাচ্ছেন, এতে তারা উচ্ছ্বসিত, আবার অনেকে তো প্রার্থী পছন্দ করেই রেখেছেন শুধু ভোটের দিনের অপেক্ষায় আছেন। এলাকার সাধারণ জনগন আশা করছেন এই নির্বাচন সর্বোচ্চ ভোটারের উপস্থিতিতে নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হবে।

এ আসনের উপনির্বাচনে যশোর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। তিনি আজ পৌরসভার পাশে শিক্ষা মিলনায়তন কক্ষে ভোটারদের উদ্দেশ্যে বলেন জনমত স্বাস্থ্য সুরক্ষা মেনে ভোটারদের বড় একটি অংশ কেন্দ্রে আসবেন। আশা করি সুন্দর একটি নির্বাচন হবে। এলাকার উন্নয়নের জন্য ভোটাররা আমাকে ভোট দেবেন। ভোট দিয়ে আপনারা আওয়ামীলীগকে প্রতিষ্ঠিত করবেন, নেত্রীর হাতকে শক্তিশালী করবেন। কথা দিলাম আমি কেশবপুরকে উন্নত উপজেলায় প্রতিষ্ঠিত করব।

করোনার এ সময়ে ভোট নিয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে উপনির্বাচনের সিদ্ধান্ত নিতে হয়েছে।কোন ব্যক্তি বা দলকে সুবিধা দিতে নয়। নির্বাচন কমিশনের কাছে নির্বাচন পেছানোর আইনগত কোন সুযোগ নেই। তবে মহামান্য রাষ্ট্রপতি বিষয়টি সুপ্রীম কোর্টে নিতে পারেন। আমরা মহামান্য রাষ্ট্রপতির শরণাপন্ন হয়েছিলাম। তিনিও বলেছেন নির্বাচন না করার কোন সুযোগ নেই। তিনি আরও বলেন, যুদ্ধ হোক, ঝড় হোক, ভূমিকম্প হোক সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনেই যশোরের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

যশোর-৬ (কেশবপুর) আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩ হাজার ১৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ২ হাজার ১২২ জন আর মহিলা ভোটার ১ লাখ ৮৯৬ জন। মোট ভোটকেন্দ্র ৭৯টি এবং ভোট কক্ষের সংখ্যা ৩৭৪টি।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত