আজ - বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৯:৪৫

সৌদি আরবে আরও ৪ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

প্রবাসের কথা ডেস্ক- সৌদি আরবে হজ পালন করতে এসে আরও ৪ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে। সোমবার ও মঙ্গলবারের তাদের মৃতু্ হয়। এ নিয়ে সৌদি আরবে ২৩ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হলো। এর মধ্যে মক্কায় ১৭ জন ও মদিনায় ছয়জন মারা গেছেন।চারজন নিহতরা হলেন-নারায়ণগঞ্জের মো.হারুন অর রশিদ ভূইয়া (৬৬), নাটোরের মো.মহসিন আলী প্রমানিক (৭১), জামালপুরের মো.দীনেস আলী প্রমানিক (৭৬) ও রংপুরের মো.আব্দুল রাজ্জাক (৫৭)।

মক্কা ও মদিনায় অবস্থিত বাংলাদেশ হজ মিশন থেকে পাওয়া তথ্য অনুযায়ী, স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যা ৭টায় নারায়ণগঞ্জ জেলার আরাইহাজারের আব্দুল ওহাব ভূইয়ার ছেলে মো.হারুন অর রশিদ ভূইয়া মদিনা আল মুনাওয়ারায় আল আনসার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার পাসপোর্ট নম্বর- বিএন ০৫৮৯৮৬৮। পিলগ্রিম নাম্বর- ১৩২১২১২।

বাংলাদেশ হজ মিশনের তথ্য মতে, স্থানীয় সময় মঙ্গলবার বিকালে নাটোর জেলার গুরুদাসপুর উপজেলার নজিরপুর গ্রামের মো.মহসিন আলী প্রমানিক হার্ট অ্যাটাক করে মক্কা আল-মুকাররমায় মারা যান। তার পাসপোর্ট নম্বর- বিএন ০৩৯২১৫৮। পিলগ্রিম নম্বর- ০৭৮৫০৬৫।

একই সূত্র মতে জানা যায়, স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় জামালপুর সদর জেলার ঘোডাধাপ গ্রামের আব্বাস আলীর ছেলে মো.দীনেস আলী প্রমানিক হার্ট অ্যাটাক করে দার আল উলুম হোটেলে মদিনা আল মুনাওয়ারায় মারা যান। তার পাসপোর্ট নম্বর- বিজে ০৭৯৫০৮৬। পিলগ্রিম নম্বর-১০২৯০৬৮।

স্থানীয় সময় সোমবার বিকালে রংপুর সদর জেলার আজিজুললাহ গ্রামের মো.আব্দুল রাজ্জাক হার্ট অ্যাটাক করে মক্কা আল মুকাররমায় মারা যান। তার পাসপোর্ট নম্বর-ওসি ০১৬০৭০২, পিলগ্রিম নম্বর- ৮০৭৯৯০১ বলে জানায় বাংলাদেশ হজ মিশন।

মক্কায় বাংলাদেশ হজ মিশনের সর্বশেষ তথ্যমতে, ২১ অগাস্ট রাত ১২টা পর্যন্ত বাংলাদেশ থেকে ৯৩ হাজার ২৬ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনার হজযাত্রী তিন হাজার ৩৭০ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী ৮৯ হাজার ৬৫৬ জন।

আরো সংবাদ