আজ - শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - দুপুর ২:০১

হেলিকপ্টার বিধ্বস্তে ভারতীয় ৬ বিমানবাহিনীর কর্মকর্তা নিহত

জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় বুদগাম গ্রামে ভারতীয় হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে ছয় ভারতীয় বিমানবাহিনীর কর্মকর্তা ও এক গ্রামবাসী নিহত হয়েছেন। বুধবার সকালে বুদগ্রামের গারেন্দ কালান গ্রামের কাছে খোলা একটি মাঠে রাশিয়ার তৈরি ভারতীয় বিমানবাহিনীর এমআই-১৭ হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। খবর এনডিটিভি

হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনার পরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ড দেখতে পাশের গ্রামগুলো থেকে অনেক মানুষ দুর্ঘটনাস্থলে ভিড় করছেন। বিধ্বস্ত হেলিকপ্টারটি থেকে দু’টি লাশ পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার ভোরে ভারতীয় বিমানবাহিনী পাকিস্তানে হামলা চালালে দুই দেশের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সরকারের পক্ষ থেকে পাল্টা প্রতিরোধের ঘোষণা আসার পর বুধবার সকালে কাশ্মীরের আকাশ থেকে দুটি ভারতীয় যুদ্ধবিমান গুলি করে ভূপাতিত করেছে পাকিস্তান। পাকিস্তানের এক সামরিক মুখপাত্রের বরাতে বার্তা সংস্থা এএফপি এ খবর দিয়েছে।

এছাড়া একজন ভারতীয় পাইলটকে আটক করার কথাও জানা গেছে।

পাকিস্তানি সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর টুইটারে বলেন, পাকিস্তান সীমান্তে ভারতীয় বিমান বাহিনীর দুটি বিমান গুলি ধ্বংস করা হয়েছে। এছাড়া ভারতের অংশেও আরেকটি বিধ্বংস্ত হয়েছে।

এর আগে ভারতনিয়ন্ত্রীত কাশ্মীরের আকাশসীমা লঙ্ঘন করেছে পাকিস্তানি যুদ্ধ বিমান। বুধবার এসব বিমান ভারতীয় আকাশে ঢুকে পড়লেও নিজ সীমায় ফিরে যেতে বাধ্য করা হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপির।

এর আগে মঙ্গলবার নিয়ন্ত্রণ রেখা (লাইন অব কন্ট্রোল) পেরিয়ে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের বালাকোটে বোমা হামলা চালিয়েছে ভারতীয় বিমান বাহিনী।

স্থানীয় সময় ভোর রাতে ১২টি মিরেজ-২০০০ জঙ্গিবিমান জঈশ-ই-মোহাম্মদ, হিজবুল্লাহ মুজাহেদীন ও লস্কর-ই-তৈয়েবার স্থাপনা টার্গেট করে হামলা চালায়।

বোমাবর্ষণ করা হয়েছে মুজাফফরাবাদ ও ছাকোতি শহরেও। এ সময় এক হাজার কেজি বোমা ফেলা হয়।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত