আজ - শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - বিকাল ৪:৩৭

১০০ ফুট গভীর কুয়ায় আটকা চার বছরের শিশু

উত্তর আফ্রিকার দেশ মরক্কোতে চার বছরের এক শিশু ১০০ ফুটের বেশি গভীর কুয়ায় পড়ে গেছে। চারদিন আগে পড়লেও তাকে উদ্ধার করা সম্ভব হয়নি এখনও। তবে শিশুটিকে জীবিত তুলে আনতে প্রাণান্ত চেষ্টা চালিয়ে যাচ্ছেন উদ্ধারকারীরা।

আমেরিকান সংবাদমাধ্যম দ্য নিউ ইয়র্ক টাইমস-এর এক প্রতিবেদনে জানা যায়, চার বছর বয়সী শিশুটির নাম রায়ান। সে গত মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাতে মরক্কোর চেফচাওয়েন প্রদেশের ইঘরান গ্রামে নিজেদের বাড়ির কাছে একটি গভীর কুয়ায় পড়ে যায়।

শিশুটির বর্তমান অবস্থা নিশ্চিত নয়। তবে রায়ানের অবস্থা দেখতে কুয়ার গভীরে ক্যামেরা নামানো হয়েছিল। সেখানে শিশুটিকে শ্বাস-প্রশ্বাস নিতে দেখা গেছে এবং শিশুটিকে নিস্তেজ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। পরে কুয়ার মধ্যে কৃত্রিমভাবে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে।

দুর্ঘটনাকবলিত শিশুটিকে উদ্ধারে মরক্কোর স্বাস্থ্য মন্ত্রণালয় ও মেডিক্যাল কর্মীরা জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। উদ্ধারের পর তাকে দ্রুত হাসপাতালে নিতে পাশে একটি হেলিক্প্টার দাঁড় করিয়ে রাখা হয়েছে।

জানা যায়, কুয়ার মুখ খোলা থাকায় শিশুটি পড়ে গিয়েছিল। রায়ানের বাবা জানিয়েছেন, তিনি কুয়া মেরামত করছিলেন। এসময় ছেলে তার সঙ্গে ছিল। তিনি বলেন, রায়ান ঠিক আমার পাশেই ছিল। সে যে কখন পড়ে গেছে, বুঝতেই পারেননি।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত