আজ - রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১১:৫৭

১৫ আগস্ট যথাযােগ্য মর্যাদায় উৎযাপনের লক্ষে আলোচনা সভা।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৫ তম শাহাদৎ দিবস যথাযােগ্য মর্যাদায় উৎযাপনের লক্ষে ১৩ আগস্ট বৃহস্পতিবার সকাল ১২ টায় চাঁচড়া ইউনিয়ন পরিষদ (মাহিদিয়া), বাংলাদেশ আওয়ামীলীগ, চাঁচড়া ইউনিয়ন শাখা এক আলোচনা সভার আয়োজন করে।

আলোচনা অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ১০ নং চাচড়া ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল আজিজ বিশ্বাস

সভায় প্রাধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোহিত কুমার নাথ,
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর সদর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও আরবপুর ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম।

প্রধান অতিথি মোহিত কুমার নাথ বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ নামক ভূ-খন্ডটি আমরা পেতাম না। তাই এ ভূ-খন্ডের সম্মান ও মর্যাদা ধরে রাখার দায়িত্ব আমাদের।

বিশেষ অতিথি শাহারুল ইসলাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদের মাগফেরাত কামনা করে বঙ্গবন্ধুকে স্মরণ করে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন গ্রামের একজন সাধারন ছেলে। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার মতো অজপাড়াগাঁয়ের কাদাপানিতে তাঁর বেড়ে ওঠা। নিজে একেবারে দরিদ্র পরিবারের সন্তান না হলেও তৎকালীন গ্রামীণ দারিদ্র্য দেখেছেন খুব কাছ থেকে। মানুষের অভাব-দারিদ্র্য সইতে পারতেন না। বালক বেলা থেকেই নিজেদের গোলার ধান চুপিসারে বিলিয়ে দিতেন গরিবদের মাঝে। গায়ের চাদর খুলে দিয়েছেন শীতে কষ্ট-পাওয়া গ্রামীণ মানুষকে। থাকা এবং না-থাকার বিষয়টি তাঁকে ছোট বেলা থেকেই ভাবিত ও তাড়িত করেছে। বঙ্গবন্ধুর এমন আদর্শ আমাদের মধ্যে গড়ে তুলতে হবে। গরীব আসহায়দের জন্য এগিয়ে আসতে হবে। মানবতার জন্য সব সময় কাজ করতে হবে। এটা আমার জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ ও শিক্ষা।

সভা সঞ্চালনা করেন সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ফুল।

এসময় আরও উপস্থিত ছিলেন চাচড়া ইউনিয়ন আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক কুতুবউদ্দিন বিশ্বাস, ২ নং ওয়ার্ড ইউপি সদস্য ইয়াছিন বিশ্বাস, ৩ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ইব্রাহিম বিশ্বাস, ৪ নং ওয়ার্ড সভাপতি কেতাব আলী সর্দার, ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নেতাই, ৬ নং ওয়ার্ড সভাপতি ব্লু এবং সাধারণ সম্পাদক জয়নুর, ৭ নং ওয়ার্ড সভাপতি ও ইউপি সদস্য সেলিম আহমেদ শান্তি এবং সাধারণ সম্পাদক সেকেন্দার, ৮ নং ওয়ার্ড সভাপতি আতিয়ার রহমান, আওয়ামীলীগ নেতা আপ্পি, আলম সর্দার, কবিরুজ্জামান কাজল, জাহাঙ্গীর হোসেন।
চাচড়া ইউনিয়ন যুবলীগের অন্যতম নেতা নাজমুল কবির মামুন।
ইউনিয়ন ছাত্রলীগ আশিকুর রহমান আশিক, ইমরান, হাবিবুর, জাহাঙ্গীর, ফয়সাল, মাহমুদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত