আজ - শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৩:২২

১৯ বছরেও বিচার হয়নি ভাই হত্যার! সাজেদ রহমানের আক্ষেপ – আবেগঘন স্ট্যাটাস।

১৯ বছর ধরে জোসনা দেখছি। আমার ভাই সাংবাদিক শামছুর রহমান কেবল, জোসনা ভালবাসতেন। জোসনা রাতে গান গাইতেন। বসন্ত কাল যেমন তাঁর পছন্দ ছিল। তেমনি ভালবাসতেন শ্রাবণ। ১ লা শ্রাবনেই চলে গেলেন। ১৯ বছর ধরে অসংখ্য জোসনা এসেছে। এসেছে শ্রাবণ। কিন্তু ভাই নেই। তাঁর জোসনা দেখার অনুভূতি অনুপস্থিত।

আরোও পড়ুন : মৃত্যুঞ্জয়ী একজন বিল্পবী কলম সৈনিক স্মৃতিতে ভাস্বর : শহীদ সাংবাদিক শামসুর রহমান কেবল।

শৈশবের কি কোন রং আছে? আমার কাছে কেন যেন মনে হয় কাঁচা হলুদের রং, একটা প্রজাপতি, কিছু ঘাসফুল। সব কিছু ছিল, কারণ তিনি ছিলেন আমাদের অভিভাবক। ছোট বেলায় বাবাকে হারানোর কষ্ট বুঝতে পারেনি তাঁর জন্য।

বেঁচে থাকলে তাঁর বয়স হতো ৬২ বছর, প্রবীন। চেহারা কেমন হতো, তা বোঝার চেস্টা করি। অথচ মাত্র ৪৩ বছরে চলে গেলেন তিনি। ১৯ বছর ধরে হত্যার বিচার চাইছি। কোন প্রতিকার পাইনি। এর কোন উত্তর নেই। ১৯ বছর ধরে একটি হত্যাকান্ডের বিচার হয়না, এটা মনে হয় বাংলাদেশেই সম্ভব। পৃথিবীর আর কোন দেশে এটা হয় না। অথচ বিচার পাওয়ার অধিকার আমাদের আছে। রাষ্ট্র তা করেনি। আর কত কাল বিচারের জন্য অপেক্ষা। এ প্রশ্নের জবাব নেই। হয়তো অনন্তকাল…..

সাংবাদিক সাজেদ রহমানের ফেসবুক সময় রেখা থেকে।

আরো সংবাদ