যুবলীগ নেতা তুহিনের উদ্যোগে সেলাইমেশিন বিতরণ করলেন শাহারুল ইসলাম

এম আহম্মেদ (যশোর থেকে) : নওয়াপাড়া ইউনিয়নের তালবাড়িয়া গ্রামে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে অস্বচ্ছল নারীদের মাঝে বিনামুল্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। মজ্ঞলবার বিকেলে যশোর সদর উপজেলাধীন নওয়াপাড়া ইউনিয়নের তালবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এসব সেলাই মেশিন বিতরণ করা হয়।

নওয়াপাড়া ইউনিয়ন যুবলীগের আহবায়ক হুমায়ুন কবির তুহিনের নান্দনিক উদ্যোগে আত্ম কর্মসংস্থান সৃষ্টির উদ্দেশ্যে সেলাইমেশিন বিতরণ করেন যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আরবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহারুল ইসলাম।

মানব সম্পদ উন্নয়ন ও আত্মকর্মসংস্থানের উদ্দেশ্যে বিতরণকৃত সেলাইমেশিন পেয়েছেন যশোর সদর উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের ছোট বালিয়া ডাঙ্গা গ্রামের মহসিন মোল্যা মেয়ে রেবেকা বেগম ও একই ইউনিয়নের আড়পাড়া গ্রামের আমির আলী মোল্যার মেয়ে সাথি খাতুন। তারা সেলাইমেশিন পেয়ে খুশি হয়ে উপস্থিত অতিথিবৃন্দ ও উদ্যোক্তাকে ধন্যবাদ জানিয়েছেন।

এসময় নওয়াপাড়া ইউনিয়ন যুবলীগের আহবায়ক হুমায়ুন কবির তুহিন বলেন, “মানব সম্পদ উন্নয়ন ও আত্মকর্মসংস্থানের লক্ষে বেকার যুব মহিলার মধ্যে সেলাই মেশিন বিতরণ করছি। আশা করি এই সেলাই মেশিনের মাধ্যমে মহিলাগণ আত্মনির্ভরশীল হবেন এবং তাদের পরিবার অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হবে।”

বক্তব্যে শাহারুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ইতিমধ্যে কম্বল বিতরণ, ইজিভ্যান বিতরণ, সেলাই মেশিন বিতরণ, টিউব ওয়েল বিতরণের মাধ্যমে মানব সম্পদ উন্নয়ন ও আত্মকর্মসংস্থানের ব্যবস্থা হচ্ছে। এই মন্ত্রে উজ্জীবিত হয়ে  নওয়াপাড়া ইউনিয়নের অসহায় দরিদ্রদের কিছুটা হলেও জীবনমান উন্নয়নের চেষ্টা চালিয়ে যাচ্ছে যুবলীগ নেতা তুহিন । মাননীয় প্রধাণমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে এ ধরনের নান্দনিক উদ্যোগ নেওয়ার জন্য হুমায়ুন কবির তুহিনকে ধন্যবাদ জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন নওয়াপাড়া ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আফসার উদ্দিন, ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক টিপু সুলতান, যুবলীগের সদস্য মশিয়ার রহমান, তালবাড়িয়া ডিগ্রী কলেজের সভাপতি কামাল হোসেন হিরা সহ অন্যান্যরা