আজ - বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৪:৫০

যশোর পৌরসভার নির্বাচনী তফসিল বহাল,২৮ ফেব্রুয়ারি ভোট

যশোর পৌরসভার নির্বাচন হতে আর কোনো বাধা নেই, চেম্বার আদালতের দেয়া স্থগিতাদেশ বহাল রেখেছেন আপিল বিভাগও। ৯ ফেব্রুয়ারি যশোর পৌরসভার নির্বাচনের ওপর ৩ মাসের স্থগিতাদেশ দিয়েছিলেন হাইকোর্ট, পরে ১৮ ফেব্রুয়ারি চেম্বার আদালত হাইকোর্টের আদেশটি স্থগিত করেন, ওই আদেশটি বহাল রাখলেন সর্বোচ্চ আদালত। রায়ের কপি দ্রুততম সময়ে নির্বাচন কমিশনে পৌঁছালে পূর্ব নির্ধারিত দিন অর্থাৎ ২৮ ফেব্রুয়ারিতেই নির্বাচন অনুষ্ঠিত হবে বলে দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।
গত ২০ জানুয়ারি যশোর পৌরসভার নির্বাচনী তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ২১ জানুয়ারি থেকে কার্যক্রম শুরু করেন রিটার্নিং অফিসার। যথারীতি ৯ ফেব্রুয়ারি পর্যন্ত নির্বিঘ্নভাবে নির্বাচনী কার্যক্রম চলে। এ পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি, জমা এবং যাচাই-বাছাই সম্পন্ন হয়। তারপরই জটিলতা তৈরি হতে থাকে। ৯ ফেব্রুয়ারি নির্বাচন স্থগিত করতে হাইকোর্টে রিট হয়। ওই রিটের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি মো.মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো.কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত বেঞ্চ নির্বাচন না করতে তিন মাসের জন্য স্থগিতাদেশ দেন। কিন্তু সেই স্থগিতাদেশ গত নয়দিনেও নির্বাচন কমিশনে পৌঁছায় না। ফলে, রিটার্নিং অফিসার তার কার্যক্রম চালাতে থাকেন। স্থগিতাদেশের তিনদিন পর গত ১২ ফেব্রুয়ারি প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়।

আরো সংবাদ