আজ - বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - রাত ১১:২৬

আপাতত ক্রিকেট বন্ধ জিম্বাবুয়েতে, বাংলাদেশ সিরিজ নিয়ে শঙ্কা

৮ বছর পর জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ। জুন-জুলাইয়ের সফরে একটি টেস্ট খেলার পাশাপাশি তিনটি ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি খেলার কথা তামিমদের। কিন্তু আফ্রিকার দেশটির করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সিরিজ মাঠে গড়ানো নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। প্রকোপ বেড়ে যাওয়ায় নতুন করে লকডাউন দেওয়া হয়েছে জিম্বাবুয়েতে। এর ফলে দেশটিতে সব ধরনের ক্রিকেটীয় কার্যযক্রম স্থগিত করা হয়েছে সাময়িকের জন্য।

সর্বশেষ সোমবার জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটার জানায় এমন তথ্য। সরকারের কাছ থেকে আসা নতুন নির্দেশনাকে অনুসরণ করতেই স্থগিতাদেশ দেওয়া হয়েছে। এর সঙ্গে স্থগিত করা হয়েছে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের সঙ্গে জিম্বাবুয়ে ‘এ’ দলের চার দিনের ম্যাচটিও। ম্যাচটির প্রথম দিনের খেলা গড়িয়েছিল মাঠে।

অবশ্য জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটারে বাংলাদেশ সিরিজ নিয়ে কোনও কিছু জানানো হয়নি। সূচি চূড়ান্ত না হলেও বাংলাদেশের সফরে যাওয়ার কথা ২৯ জুন। সেখানে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচটি শুরু হওয়ার কথা ৭ জুলাই।

এর আগে ৩ ও ৪ জুলাই দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ হওয়ার কথা। ১৬, ১৮ ও ২০ জুলাই হওয়ার কথা তিন ওয়ানডে। সবগুলো ম্যাচই হবে হারারেতে। এই ভেন্যুতেই ২৩, ২৫, ২৭ ও ২৯ জুলাই চার টি-টোয়েন্টি হওয়ার কথা।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত