আজ - শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - রাত ৪:৪৮

করোনায় আক্রান্ত হয়ে ইবি ছাত্র উপদেষ্টার মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র উপদেষ্টা ও বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক সাইদুর রহমানের মৃত্যু বরণ করেছেন। বৃহস্পতিবার ভোরে রাজধানীর কল্যাণপুরে ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. রশিদুজ্জামান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, অধ্যাপক ড. সাইদুর রহমান স্যার করোনা আক্রান্ত হয়ে প্রায় একমাস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বুধবার তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় লাইফ সাপোর্টে নেওয়া হয়। আজ ভোরে তিনি পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেছেন। তার মৃত্যুতে আমরা বাংলা পরিবার গভীর শোকাহত। তার আত্মার মাগফিরাত কামনা করি।

তিনি বলেন, ঢাকা থেকে ড. সাইদুর রহমানের মরদেহ বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসা হচ্ছে। এখানে জানাযা শেষে তার নিজ বাড়ি মেহেরপুরে দাফনকার্য সম্পন্ন করা হবে।

জানা গেছে, গত ২৭ জানুয়ারি অধ্যাপক ড. সাইদুর রহমান সস্ত্রীক করোনা পজিটিভ হন। পরবর্তীতে ফুসফুসের জটিলতা বৃদ্ধি পাওয়ায় গত ২ ফেব্রুয়ারি থেকে তিনি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি ছিলেন। গত তিনদিন আগে বিদ্যুৎবিভ্রাট হওয়ায় তাকে ইবনে সিনা হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

এদিকে তাঁর মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে ইবি ক্যাম্পাসে শোকের ছায়া নেমে আসে। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে শোকবার্তা প্রেরণ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। শোকবার্তায় উপাচার্য বলেন, ড. সাইদুর রহমানের মৃত্যুতে আমরা একজন দক্ষ ও যোগ্য শিক্ষককে হারালাম।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত