আজ - সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৬:০৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র আশিকুলের বাঁচার আকুতি

মহিউদ্দিন সানি (যশোর থেকে) ।। দুটি কিডনিই নষ্ট হয়ে গিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের মেধাবী শিক্ষার্থী আশিকুল ইসলামের।

সবার সদয় সহযোগিতায় বাঁচতে চায় মেধাবী শিক্ষার্থী আশিকুল।

যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর ইউনিয়নের আন্দুলিয়া গ্রামের মৃত জালাল মোল্যার ছেলে আশিকুল। দুই ভাইয়ের মধ্যে ছোট তিনি। তার মা একজন গৃহিণী।

চিকিৎসকরা জানিয়েছেন, আশিকুলের দুটি কিডনিই পুরোপুরি ভাবে বিকল হয়ে গেছে। কিছু দিনের মধ্যেই তার ডায়ালাইসিস, ফিস্টুলাসহ কিডনি স্থাপন করতে হবে। যার চিকিৎসা খুবই ব্যয়বহুল। কিডনি প্রতিস্থাপনের জন্য ২০ (বিশ) লক্ষ টাকা খরচ হতে পারে। উন্নত চিকিৎসা হলে তিনি স্বাভাবিক জীবনে ফিরে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।

পরিবারের সদস্যরা কান্না জড়িত কন্ঠে আশিকুলের বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনসহ সবার কাছে সাহায্যের আবেদন করে বলেন, “আশিকুলের দ্রুত চিকিৎসা প্রয়োজন। আর এতোগুলো টাকা আমাদের পক্ষে জোগাড় করা সম্ভব নয়।”

যোগাযোগ করা হলে আশিকুল বলেন, কিছুদিন আগে আমার শারীরিক সমস্যা দেখা দেয়। এরপর আমি যশোর ইবনে সিনা হাসপাতালে ভর্তি হলে বিভিন্ন পরীক্ষায় কিডনির সমস্যা ধরা পড়ে। তাৎক্ষনিকভাবে আমি ঢাকার সি কে ডি হাসপাতালে গেলে তারা কিডনি স্থাপনের পরামর্শ  দেন। এখন আমার মা একটি কিডনি আমার শরীরে প্রতিস্থাপন করাতে চাচ্ছেন। এজন্য অনেক টাকার প্রয়োজন ৷ আপনাদের কাছে  সহযোগীতা কামনা করছি ।

বিকাশ নম্বর: 01993088135 (ফাহিম শাহরিয়ার), 01959898364 (হুমায়ুন কবীর)

আরো সংবাদ