আজ - শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ১:১৫

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ, দগ্ধ অর্ধশতাধিক

নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় একটি মসজিদে এসি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫০ জন দগ্ধ হয়েছে বলে জানা যায়। শুক্রবার(৪ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টার দিকে ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে এশার নামাজ চলাকালে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, নামাজ চলাকালে মসজিদের ভেতরে থাকা এসি হঠাৎ বিস্ফোরিত হয়। এতে মুসল্লিদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে ও হুড়োহুড়ি করে বের হওয়ার চেষ্টা করেন তারা। এ সময় তাদের অনেকেই দগ্ধ ও আহত ছিলেন।

হাজীগঞ্জ ফায়ার স্টেশনের অফিসার মোরশেদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রাত পৌনে ৯টার দিকে বিস্ফোরণের খবর পেয়েছে ২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কার্যক্রম চালয়। মসজিদের ইমাম আব্দুল মালেক মোছারি ও মোয়াজ্জেম মো. দেলোয়ার হোসেনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের নারায়ণগঞ্জে বিভিন্ন হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।”

ফায়ার বিগ্রেডের উপ পরিচালক দেবাশীষ বর্ধন বলেন, “দেড় টনের ৬টি এসি ছিল। সবগুলো একসাথে বিস্ফোরিত হয়েছে। এসিতে ব্যবহৃত ফ্রেয়ন গ্যাসের অস্থিত্ব আমরা মসজিদের ভেতরে বাতাসে পেয়েছি। এর পেছনে অন্য কোনো ঘটনা আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। বিষয়টি খতিয়ে দেখতে ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশনস) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমানকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে।

এদিকে, আহতদের মধ্যে ৩৮ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, “কেউই শঙ্কামুক্ত নন।”

 

আরো সংবাদ