আজ - শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৭:৩৩

নির্যাতিত ফিলিস্তিনি মুসলিমদের জন্য প্রার্থনা রাবাদার

পবিত্র রমজান মাসে ইসরাইলি দখলদার বাহিনীর নির্মমতার শিকার ফিলিস্তিনের জনগণ। সোমবার ভোরে পবিত্র আল-আকসা মসজিদে ঢুকে তাণ্ডব চালানোর পর সন্ধ্যায় গাজার বেশ কয়েকটি স্থাপনায় বিমান হামলা চালিয়েছে ইসরাইল।

এতে এখন পর্যন্ত ৩৬ জন নিরীহ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত কমপক্ষে আড়াইশ। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বরাত দিয়ে আল-জাজিরাকে জানায়, সোমবার থেকে এ পর্যন্ত নিহত ৩৬ জনের মধ্যে ১০ জনই শিশু।

মঙ্গলবার মধ্যরাতে তেল আল-হাওয়া এলাকায় একটি ভবনে ইসরাইলের বিমান হামলায় চারমাসের অন্তঃসত্ত্বা নারী ও তার চার বছর বয়সী শিশু সন্তান নিহত হয়। তার পাশেই হামলায় ভবন ধসে আরও তিন নারী নিহত হন।

ফিলিস্তিনে এমন ধ্বংসযজ্ঞ চালানো ইসরাইলিদের প্রতি নিন্দা জানিয়েছে বিশ্বের অনেক দেশ। পশ্চিমা বিশ্ব অনেকটা নীরব থাকলেও মানবতার প্রশ্নে নীরব নেই ভিন্ন ধর্মাবলম্বী অনেকেই।

দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা খ্রিস্টান ধর্মাবলম্বী হয়েও ফিলিস্তিনি মুসলিম ভাইদের জন্য প্রার্থনা করছেন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ‘প্রে ফর প্যালেস্টাইন’ হ্যাশট্যাগ দিয়ে ফিলিস্তিনকে সমর্থন জানিয়েছেন তিনি।

বর্তমানে দক্ষিণ আফ্রিকা জাতীয় দলে পেস আক্রমণের সেরা অস্ত্র এই রাবাদা।২৫ বছর বয়সেই দেশের হয়ে ৪৫ টেস্ট, ৭৭ ওয়ানডে আর ২৬ টি-টোয়েন্টি খেলে ফেলেছেন ডানহাতি এই পেসার।

আরো সংবাদ