আজ - শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৯:২৯

পৌর কাউন্সিলর পদে ৭৮ প্রার্থীর মনোনয়নপত্র জমা

২৮ ফেব্রুয়ারি যশোর পৌরসভা নির্বাচনকে সামনে রেখে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৮২ জন। এর মধ্যে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও স্বতন্ত্রসহ ৪ জন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া কাউন্সিলর পদে ৬৫ জন এবং সংরক্ষিত মহিলা আসন থেকে ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে প্রার্থীরা তাদের কমীর্ সমার্থকদের নিয়ে মনোনয়নপত্র জমা দেন। পৌর নির্বাচনে মেয়র পদে প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণ করেন জেলা নির্বাচন অফিসার হুমায়ন কবির আর কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণ করেন সদর উপজেলা নির্বাচন অফিসার ও নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার আব্দুর রশিদ।

যশোর জেলা নির্বাচন অফিস সূত্র মতে, যশোর পৌরসভা নির্বাচনে সোমবার পর্যন্ত ৯৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। এরমধ্যে ৬ মেয়র, ৭৭ জন কাউন্সিলর ও ১৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলরের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন। মনোনয়নপত্র সংগ্রহ করাদের মধ্যে গতকাল মনোনয়নপত্র জমা দেন মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া জেলা সহসভাপতি বীরমুক্তিযোদ্ধা হায়দার গনী খান পলাশ, বিএনপির মনোনীত প্রার্থী সাবেক মেয়র মারুফুল ইসলাম মারুফ, ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী ও স্বতন্ত্রভাবে আব্দুর রহমান কাকন মৃধা। মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করলেও জমা দেননি বর্তমান মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু ও জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এএসএম হুমায়ুন কবীর কবু।

এদিকে কাউন্সিলর পদে ১নম্বর ওয়ার্ড থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান কাউন্সিলর জাহাঙ্গীর আহম্মাদ শাকিল, জাকির হোসেন রাজিব, মুজিবর রহমান, টিপু সুলতান, সহিদুর রহমান।

২ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান কাউন্সিলর শেখ রাশেদ আব্বাস রাজ, সাবেক কাউন্সিলর শেখ সালাউদ্দিন, ইকবাল কবির, তপন কুমার ঘোষ, মীর মোশাররফ হোসেন বাবু, জাহিদুল ইসলাম, টুটুল মোল্ল্যা, আশরাফুল কবির বিল্লাল, ওসমানুজ্জামান চৌধুরী ও অনুব্রত সাহা মিঠুন।

৩ নম্বর ওয়ার্ড থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন মোকসিমুল বারী অপু, উম্মে মাকসুদা মাসু, কামরুজ্জামান, দেলোয়ার হোসেন টিটো, ওমর ফারুক, শামিম আহমেদ রনি, সাব্বির মল্লিক ও শফিকুল ইসলাম।

৪ নম্বর ওয়ার্ড থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান কাউন্সিলর মোস্তাফিজুর রহমান মুস্তা, জাহিদ হোসেন, ফেরদৌস হোসেন ও মোহাম্মদ মঈন উদ্দীন।

৫ নম্বর ওয়ার্ড থেকে মনোনয়নপত্র মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান কাউন্সিলর হাবিবুর রহমান মণি চাকলাদার, রাজিবুল আলম, হাফিজুর রহমান, মোকছেদুর রহমান ভুট্টো, শরীফ আব্দুল্লাহ আল মাসউদ, শাহাজাদা নেওয়াজ।

৬ নম্বর ওয়ার্ড থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান কাউন্সিলর আলমগীর কবীর সুমনসহ এসএম আজাহার হোসেন স্বপন, আশরাফুজ্জামান, আনিছুজ্জামান, পাপিয়া আক্তার, আশরাফুল হাসান, আজিজুল ইসলাম, বিল্লাল পাটোয়ারী ও মিজানুর রহমান।

৭ নম্বর ওয়ার্ড থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান কাউন্সিলর গোলাম মোস্তফা, শামসুদ্দিন বাবু, আবু শাহ জালাল, শাহেদুর রহমান, শাহেদ হোসেন, কামাল হোসেন, জুলফিকার আলী, আবু শাহ জালাল (২), এসএম মাহমুদুল হাসান সুমন ও রবিউল ইসলাম রবি।

৮ নম্বর ওয়ার্ড থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান কাউন্সিলর সন্তোষ দত্ত, সাবেক কাউন্সিলর মনিরুজ্জামান মাসুম, প্রদীপ কুমার নাথ বাবলু, গৌরাঙ্গ পাল বাবু, ওবাইদুল ইসলাম রাকিব ও রিয়াজ উদ্দিন।

৯ নম্বর ওয়ার্ড থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান কাউন্সিলর আজিজুল ইসলাম, শেখ ফেরদৌস ওয়াহিদ, শেখ নাছিম উদ্দিন পলাশ, আজিজুল ইসলাম, আবু বক্কার সিদ্দিকী, শেখ শহিদ, স্বপন কুমার ধর, খন্দকার মারুফ হুসাইন ও অ্যাডভোকেট আসাদুজ্জামান।

এছাড়া সংরক্ষিত মহিলা আসন-১ (১, ২ ও ৩ নম্বর ওয়ার্ড) থেকে নির্বাচন করতে ইচ্ছুক ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন, বর্তমান কাউন্সিলর আইরিন পারভীন, আয়েশা ছিদ্দিকা, সান-ই শাকিলা আফরোজ, সুফিয়া বেগম, অর্চণা অধিকারী, রেহেনা পারভীন, রুমা আক্তার, রোকেয়া বেগম ও সেলিনা খাতুন।

সংরক্ষিত ওয়ার্ড-২ (৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ড) থেকে নির্বাচন করতে ইচ্ছুক ২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন, বর্তমান কাউন্সিলর নাসিমা আক্তার জলি ও নাছিমা সুলতানা।

এছাড়া সংরক্ষিত ওয়ার্ড-৩ (৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড) থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান কাউন্সিলর রোকেয়া পারভীন ডলি ও সালমা আক্তার বানী।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত