আজ - শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - বিকাল ৩:১৮

বাগেরহাটে ফেসবুকের মাধ্যমে অর্থ সংগ্রহ করে দুস্থদের মাঝে বিতরণ

ফেসবুকের মাধ্যমে অর্থ সংগ্রহ করে ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত ও দুস্থদের সহায়তা দিলেন বাগেরহাটের শরণখোলার রাসেল আহমেদ নামের এক মানবিক কর্মী। শনিবার বিকেল পাঁচটার দিকে শরণখোলা প্রেস ক্লাব চত্বরে উপজেলার বিভিন্ন এলাকার ৫০ জন অসহায় মানুষের হাতে আনুষ্ঠানিকভাবে নগদ অর্থ ও উপকরণ তুলে দেওয়া হয়। উপজেলার সাউথখালী ইউনিয়নের খুড়িয়াখালী গ্রামের নিবেদিত প্রাণ রাসেল ২০১৬ সাল থেকে এভাবে দরিদ্র মানুষের সেবায় কাজ করছেন বলে জানান।

অনুদান প্রাপ্তদের মধ্যে সোনাতলা গ্রামের রাবেয়া আক্তারকে একটি সেলাই মেশিন, উত্তর তাফালবাড়ী গ্রামের আ. হালিমকে ভ্যান কেনার জন্য পাঁচ হাজার এবং ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত চালিতাবুনিয়া গ্রামের সালমা বেগমের ঘর মেরামতের জন্য পাঁচ হাজার, তাফালবাড়ী গ্রামের খাদিজা বেগমের ঘর মেরামতের জন্য পাঁচ হাজার, রায়েন্দা বাজারের হারুন মিস্ত্রিকে দুই বান্ডিল ঢেউটিনসহ অন্যদের প্রত্যেককে ৫০০ টাকা করে দেওয়া হয়।

রাসেল আহমেদ জানান, অসহায় মানুষের সহায়তা চেয়ে তিনি তার ফেসবুক ওয়ালে পোস্ট করেন। এরপর তার দেশ-বিদেশের ফেসবুক বন্ধু ছাড়াও হৃদয়বান ব্যক্তিরা সাড়া দেন এবং বিকাশ একাউন্টের মাধ্যমে অর্থ পাঠান। এবার তিনি মোট ৫১ হাজার ৫০০ টাকা অনুদান হিসেবে পেয়েছেন। তা দিয়েই এসব উপকরণ ও অর্থ সহায়তা দেওয়া হয়েছে। এ আগেও তিনি এভাবে অর্থ সংগ্রহ করে দরিদ্রদের দিয়েছেন। অনুদান প্রদানে স্থানীয় যুবক ইমাম হোসেন, মামুন হোসেন, রাজু আহমেদ ও ফয়সাল আহমেদ সহযোগিতা করেন।

আরো সংবাদ