আজ - বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১১:১৭

বিধি ভাঙার অভিযোগ মিঠুনের বিরুদ্ধে

করোনায় কাঁপছে ভারত। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। ভোটের মুখে এই হারে সংক্রমণ বাড়ায় নির্বাচন কমিশন সব ক্যাম্পেন বন্ধ করেছে। একমাত্র জনসভা করার অনুমতি দেওয়া হয়েছে। সেই জনসভায় মাত্র ৫০০জন কর্মীর থাকার অনুমতি রয়েছে। কিন্তু সেই বিধি ভাঙার অভিযোগ উঠল মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে। নির্বাচন বিধিভঙ্গ করেছেন তিনি।

কোভিড বিধি উপেক্ষা করেই অভিনেতা মিঠুন চক্রবর্তীর সভা হল মালদহের বৈষ্ণবনগর বিধানসভা এলাকায়।

বৈষ্ণবনগর ফুটবল খেলার মাঠে বিজেপি প্রার্থী স্বাধীন কুমার সরকারের সমর্থনে অভিনেতা মিঠুন চক্রবর্তীর সভা অয়োজন করা হয়। ৫০০ জন লোকের বসার ব্যবস্থা করা হয় সেখানে। কিন্তু মিঠুন চক্রবর্তীকে দেখতে হাজার কয়েক লোক উপস্থিত হন বৈষ্ণবনগর মাঠে। করোনা পরিস্থিতিতে মালদহ জেলা যখন কাঁপছে, ঠিক সেই মুহুর্তে হাজার হাজার লোকনিয়ে এই সভা করা কতটা যুক্তিযুক্ত তা নিয়ে প্রশ্ন উঠছে।

এছাড়া মিঠুন চক্রবর্তীর জনসভা নির্বাচন কমিশনের আইনকে অমান্য করেছে বলেই দাবি করছেন বিরোধীরা । শনিবার দুপুর একটা নাগাদ হেলিকপ্টারে নামেন অভিনেতা মিঠুন। হেলিকপ্টার দেখতেও মাঠে প্রচুর মানুষ ভিড় করেছিলো।

অভিনেতা ছাড়াও মঞ্চে উপস্থিত ছিলেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু, বিজেপি প্রার্থী স্বাধীন কুমার সরকার, মালদা জেলা বিজেপির সম্পাদক মনোজ কুমার মন্ডল সহ অন্যান্যরা। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে নির্বাচন আধিকারিকের কাছে ছবি দিয়ে অভিযোগও করা হয় । এরপর কেন্দ্রীয় নির্বাচন দপ্তরের এফআইআর করা নির্দেশ দেওয়া হয় মালদহের জেলা শাসককে। মালদহের জেলাশাসক রাজর্ষি মিত্র বৈষ্ণবনগর থানাতে নির্বাচন বিধিভঙ্গের অভিযোগ দায়ের করেন।

আরো সংবাদ