আজ - বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ১২:১২

বিশ্বকাপ শেষ নেইমারের?

শেষ হয়ে গেছে নেইমারের বিশ্বকাপ! দুঃখজনক হলেও এমনই অনুমান করছে ব্রাজিলের সংবাদমাধ্যম কর্মীরা। তাদের দাবি, নেইমারের ইনজুরি আপডেট নিয়ে দলের মধ্যে যে লুকোচুরি চলছে, তাতে স্পষ্ট ইঙ্গিত আছে নেইমারের ছিটকে যাওয়ার। আর শেষ পর্যন্ত নেইমারকে না পাওয়া গেলে বড় ধাক্কা খাবে ব্রাজিল।

বিশ্বকাপে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে ব্রাজিলের প্রতিপক্ষ আফ্রিকার দল ক্যামেরুন। ইনজুরি জর্জরিত একটা দল নিয়ে বিশ্বকাপের গ্রুপ পর্ব শেষ করতে যাচ্ছে ব্রাজিল। সেলেসাওদের রাউন্ড অব সিক্সটিন নিশ্চিত হলেও টিম ম্যানেজমেন্ট চিন্তিত চোট নিয়ে।

সার্বিয়ার বিপক্ষে ইনজুরিতে পড়ে গ্রুপপর্ব থেকে ছিটকে গেছেন ব্রাজিল দলের পোস্টারবয় নেইমার। ব্রাজিল দলের সহকারী কোচ ক্লেবার হ্যাভিয়ের জানিয়েছেন, শেষ ষোলোতে তারা নেইমারকে পাওয়ার আশা করছে। তবে আসলেই কি নেইমার শেষ ষোলোতে ইনজুরি থেকে সেরে মাঠে ফিরতে পারবেন।

কিন্তু ব্রাজিলের সংবাদ মাধ্যমগুলোর দাবি, নেইমারের ইনজুরির আপডেট নিয়ে দলের মধ্যে লুকোচুরি চলছে। তাতে স্পষ্ট ইঙ্গিত আছে নেইমারের ছিটকে যাওয়ার।

শোনা যাচ্ছে, নেইমারের লিগামেন্ট মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এখনও তার হাঁটু ফুলে রয়েছে। ওষুধ খাইয়েও ব্যথা কমছে না। যদি লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়, তবে তা থেকে সেরে উঠতে ৩ সপ্তাহ লাগবে। তেমনটা হলে শেষ ষোলো তো বটেই, ব্রাজিল কোয়ার্টার ফাইনালে উঠলে তখনও নেইমারকে পাওয়া যাবে কি না, কেউই নিশ্চিত নন।

আর তাই এরইমধ্যে নেইমার কাতারে শেষ ম্যাচ খেলে ফেলেছেন বলে মনে করা হচ্ছে। এই নিয়ে তিনটি বিশ্বকাপে খেললেন পিএসজি তারকা। আগের দু’টিতেও চোট আঘাতে ভুগেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার। ২০১৪ বিশ্বকাপে কোমরে চোট পেয়ে কোয়ার্টারে শেষ হয়ে গিয়েছিল তার যাত্রা। এরপর রাশিয়া বিশ্বকাপের আগেই চোটে ভুগছিলেন। ফলে বিশ্বকাপে নিজের সেরাটা দিতে পারেননি তারকা ফুটবলার।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত