আজ - শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১২:৩৪

ভাইরাল টিকটকার গরু চুরি করতে যেয়ে খেলো গণপিটুনী।

মণিরামপুরে গরু চুরি করে পালানোর সময় এলাকাবাসী ধাওয়া দিয়ে চোর সিন্ডিকেটের হোতা টিকটক সুমন তানভিরকে আটক করেছে। এ সময় গণপিটুনিতে তার দুই পা ভেঙ্গে দিয়েছে। পরে পুলিশ তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। সুমনের স্বীকারোক্তিতে পুলিশ তার সহযোগী হাসানকে পৌরশহরের মহাদেবপুর এলাকা থেকে আটক করে। আটক সুমন পৌরশহরের ট্রাক চালক আলাউদ্দিনের ছেলে এবং হাসান মহাদেবপুর এলাকার ভ্যান চালক বাবু উদ্দিনের ছেলে।

জানা যায়, কিশোর বয়স থেকে সুমন বিভিন্ন অপরাধের সাথে জড়িয়ে সমাজে নিজেকে ফেরিওয়ালা, কখনও জীনের বাদশা, আবার কখনও টিকটক ভিডিও তারকা পরিচয় দিয়ে সহজসরল মানুষের সাথে প্রতারণা করে আসছিল। এসব ঘটনায় ইতোপূর্বে থানায় মামলাও হয়েছে। কিশোর অপরাধী থেকে বহুরূপী সুমন তানভীর এখন হয়ে উঠেছে পশু হত্যা ও চুরি সিন্ডিকেটের হোতা। সে ও তার দলবল গোপনে গোখাদ্যের সাথে গ্যাস ট্যাবলেটসহ বিভিন্ন বিষাক্ত পদার্থ মিশিয়ে দেয়। পরে ওই খাদ্য খেয়ে যখন গরু-ছাগল মারা যায়, তখন সুমন ও তার দলবল ফেলে দেয়ার কথা বলে মরা গরু-ছাগল নিয়ে নাম কাওয়াস্তে জবাই দিয়ে মাংস বিক্রি করে আসছিল।

অভিযোগ রয়েছে, সুমন ও তার দলবলের বিষ মিশ্রিত খাদ্য খাইয়ে পৌরশহরের গাংড়া এলাকায় গত ১৫ দিনে অন্তত: সাতটি গরু ও পাঁচটি ছাগল মারা গেছে। সম্প্রতি মরা গরু নিয়ে নাম কাওয়াস্তে জবাই দেয়ার সময় এলাকাবাসীর হাতে আটক হয় সুমনের আরেক সহযোগী আব্দুল্লাহ। কিন্তু পরে তাকে পুলিশ ছেড়ে দেয়। ফলে জনমনে অসন্তোষ দেখা দেয়।

মঙ্গলবার ভোরে সুমন ও তার দলবল পৌরশহরের জয়নগর এলাকার মতিয়ার রহমানের বাড়ি থেকে একটি গরু চুরি করে। সকাল ছয়টার দিকে গরু নিয়ে পাশ্ববর্তি গমপুর গ্রাম পার হবার সময় এলাকাবাসী ধাওয়া দিয়ে তাকে আটক করে। পরে গণপিটুনিতে তার দুই পা ভেঙ্গে দেয়। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধারের পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে সুমনের স্বীকারোক্তিতে পুলিশ সকাল নয়টার দিকে মহাদেবপুর এলাকা থেকে তার সহযোগী হাসানকে আটক করে। আটক টিকটক সুমন পুলিশের কাছে স্বীকারোক্তিতে জানায়, তার সাথে হাসান ছাড়াও স্বরূপদাহ গ্রামের ঘরজামাই কসাই আলমগীর হোসেন ও কসাই শাহাজান আলীসহ বেশ কয়েকজন জড়িত রয়েছে। থানার অফিসার ইনচার্জ(ওসি) শেখ মনিরুজ্জামান জানান, এ ব্যাপারে চারজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আরো সংবাদ