আজ - শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - রাত ১২:০৬

যশোর পৌরসভা নির্বাচন অন্তত আগামী তিন মাসের জন্য মুলতবি

যশোর পৌরসভার নির্বাচন হবেনা অন্তত আগামী তিন মাস। সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে রোববার এ বিষয়ে শুনানি হওয়ার কথা থাকলেও চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান তা মুলতবি করেছেন। একইসঙ্গে হাই  কোর্টের আদেশ বের হওয়ায় রাষ্ট্রপক্ষের আইনজীবীকে নিয়মিত আবেদন (সিপি) করতে বলেছেন। আগামী বৃহস্পতিবার চেম্বার বিচারপতির আদালতে স্থগিত হওয়ার বিষয়ে শুনানি হতে পারে। সেই পর্যন্ত যশোর পৌরসভার নির্বাচনে তিন মাসের স্থগিতাদেশ দিয়ে হাই কোর্টের দেয়া আদেশ বহাল থাকছে। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস।
এর আগে গত ৯ ফেব্রুয়ারি মঙ্গলবার একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ যশোর পৌরসভার নির্বাচন আগামী তিন মাসের জন্য স্থগিত করে আদেশ দেন। ওই বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার নওরোজ মোহাম্মদ রাসেল চৌধুরী জানিয়েছিলেন,সীমানা নির্ধারণ ও ভোটার তালিকা সংশোধন ইস্যুতে যশোর পৌরসভার নির্বাচন আগামী তিনমাসের জন্য স্থগিত করেছেন আদালত। পরে ওই স্থগিতাদেশ স্থগিত চেয়ে সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করে নির্বাচন কমিশন (ইসি)। উল্লেখ্য, আগামী ২৮ ফেব্রুয়ারি যশোর পৌরসভায় ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন।

উল্লেখ্য যশোর পৌরসভাসহ দেশের তিনটি পৌরসভার নির্বাচন আগামী তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। অন্য দুটি পৌরসভা হলো- মুন্সীগঞ্জের মীর কাদিম পৌরসভা ও জয়পুরহাটের কালাই পৌরসভা। মীর কাদিম ও কালাই পৌরসভায় চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি ভোট হওয়ার কথা ছিল। আর পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি ভোট হওয়ার কথা ছিল যশোরে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত