আজ - শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ২:৫৯

রাজশাহী রামেক হাসপাতাল থেকে ১০ দালাল আটক ও কারাদণ্ড

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রোগী কে কৌশলে দালাল আয়ত্তে নিয়ে বেসরকারী নিম্নমাণের ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসীর নারীসহ ১০ জন দালালকে আটক করেছে র‌্যাব-৫।

আটককৃতরা হলেন, হাদিউল ইসলাম, নাইম হোসেন, হুমায়ুন, মোতাসিন, ডলার, সেলিম, সাজ্জান, মুসলিমা, রোকেয়া ও পলি। আটকৃতদের বাড়ি রাজশাহী মহানগরের বিভিন্ন থানা এলাকায়। পরে তাঁদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার (১২ই আগস্ট) দুপুরে র‌্যাব ৫ এর রাজশাহীর মোল্লাপড়া ক্যাম্পের একটি দল এ অভিযান চালায়।

গ্রেপ্তারের পর ১০ জনকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার হামিদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট তাঁদের বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড দেন। এদের মধ্যে নাইম হোসেন ৩২, মো. মোতাসিন ৩৫, মো. ডলার ৩৫, মো. সেলিম ৩৬, মো. সাজ্জান ৫১ ও মুসলিমা খাতুন ৪০ তাদেরকে ১৫ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া হাদিউল ইসলাম ৩৫ নামে একজনকে সাতদিন, মো. হুমায়ুন ৪২ নামে একজনকে ১০ দিন এবং রোকেয়া বেগম ৫৫ ও পলি খাতুন ২৮ নামের দুই নারীকে ৫ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

র‌্যাবের পক্ষ থেকে মেজর আশরাফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারী হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের বাইরে দ্রুত ও ভালো চিকিৎসার নাম করে বাইরের ক্লিনিকে/প্রতিষ্ঠানে নিয়ে গিয়ে জিম্মি করে দালালরা বেশি অর্থ আদায় করে। এতে রোগীরা প্রতারিত হয়।

গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। অভিযান চালিয়ে তিন নারীসহ ১০ জনকে আটক করে দণ্ড দেওয়া হয়েছে।

আরো সংবাদ