আজ - শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - রাত ১:১৩

শূন্যর পর আফ্রিদির দম্ভ, ‘তোমার জন্মের আগ থেকে সেঞ্চুরি করি’

নাভিন-উল-হকের জন্ম ১৯৯৯ সালে। আফগান পেসারের জন্মের আগেই আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাব ঘটে গেছে শহীদ আফ্রিদির। শুধু আন্তর্জাতিক অভিষেকই নয়, ওয়ানডের দ্রুততম সেঞ্চুরিও তত দিনে হয়ে গেছে আফ্রিদির। একটি বিশ্বকাপ খেলার অভিজ্ঞতাও তত দিনে হয়ে গেছে। দুজনের মধ্যে তাই তুলনা চলে না কোনোভাবেই। তবে নিজের এত অর্জনের কথা কাল আফ্রিদি নাভিনকে মনে করিয়ে দিলেন আরেকবার।

লঙ্কা প্রিমিয়ার লিগে কাল মুখোমুখি হয়েছিল ক্যান্ডি টাস্কারস ও গল গ্ল্যাডিয়েটরস। প্রথমে বেশ টান টান উত্তেজনার হবে বলেই মনে হচ্ছিল ম্যাচটা। কিন্তু শেষ দিকে প্রতিদ্বন্দ্বিতার ছিটেফোঁটাও দেখা যায়নি। ম্যাচ শেষেই বরং বারুদে লড়াইয়ের আভাস মিলল। প্রতিবেশী দেশের এক তরুণের আস্ফালন দেখে দম্ভ করে আফ্রিদি বলেছেন, তাঁর জন্মের আগ থেকেই তারকা তিনি।

বিজ্ঞাপন

গতকাল ক্যান্ডির কাছে ২৫ রানে হেরেছে আফ্রিদির গল। ম্যাচ শেষে দুই খেলোয়াড়ের মধ্যে ঘটা এ ঘটনা জানা গেছে সাজ সাদিকের সুবাদে। পাকিস্তান ক্রিকেটের ব্যাপারে অন্যতম বিশ্বস্ত এই সাংবাদিক টুইটে লিখেছেন, ক্যান্ডি টাস্কারস ও গল গ্ল্যাডিয়েটরসের লঙ্কা প্রিমিয়ার লিগের ম্যাচ শেষে শহীদ আফ্রিদি ও আফগানিস্তানের ২১ বছর বয়সী নাভিন-উল-হকের মধ্যে পরিস্থিতি গরম হয়ে উঠেছিল। পাকিস্তানি কিছু মিডিয়া দাবি করেছে, আফ্রিদি বলেছেন, ‘ছেলে, তোমার জন্মের আগ থেকে আমি আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করছি।’

ঘটনার সূত্রপাত অবশ্য নাভিন ও মোহাম্মদ আমিরের মধ্য দিয়ে। শেষ ওভারে ৩৫ রান দরকার ছিল গলের। নাভিনের প্রথম বলেই ছক্কা মারেন আমির। দুজনের মধ্যে একচোট তখনই হয়ে যায়। এর পর টানা দুটি ডট বল দিয়েছেন নাভিন। সে সঙ্গে দুকথা শুনিয়েও দিয়েছেন আমিরকে। দুজনের মধ্যে কথা–কাটাকাটি চলেছে ম্যাচ শেষ হওয়ার পরও। এমন তর্কাতর্কির মধ্যে অন্যরা এসে নাভিনকে থামানোর চেষ্টা করলেও থামেননি আফগান পেসার।

অভিজ্ঞ ক্রিকেটার বলে মোহাম্মদ আমিরকে ছাড় দেননি আফগান বোলার।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত