আজ - শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - ভোর ৫:২৭

সেমিতে যে তারকা ফুটবলারদের পাচ্ছে না আর্জেন্টিনা

স্নায়ুচাপের চূড়ান্ত পরীক্ষা দিয়ে সেমির মঞ্চে আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনালে ডাচদুর্গ ভেদ করেছে লিওনেল মেসির দল। শুটআউটে নেদারল্যান্ডসকে ৪-৩ গোলে হারিয়েছে আকাশি-নীলরা। সেমিতে তাদের প্রতিপক্ষ কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে হারানো ইউরোপের জায়ান্ট ক্রোয়েশিয়া। টুর্নামেন্টে দ্বিতীয় হলুদ কার্ড দেখায় ফাইনালে ওঠার লড়াইয়ে গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড়কে মিস করবে আর্জেন্টিনা।

শুক্রবার (৯ ডিসেম্বর) দিবাগত রাতে নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা ২-২ গোলে সমতায় ছিল। এরপর টাইব্রেকারে গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের নৈপুণ্যে অবিশ্বাস্য জয় পায় আলবিসেলেস্তেরা।

নাটকীয়ভাবে সেমিফাইনালে ওঠায় উচ্ছ্বাসের শেষ নেই আর্জেন্টাইন সমর্থকদের। শীর্ষ চারে ক্রোয়েশিয়াকে হারিয়ে উঠবে আকাশি-নীলরা-এমন স্বপ্ন তাদের। কিন্তু সেমিফাইনালে পৌঁছেও খুশি নন মেসি। রেফারিকে নিয়ে তার ক্ষোভ মিটছে না।

ম্যাচ শেষে রেফারিকে অবশ্য ধুয়ে দেন মেসি। তিনি বলেন, ‘আমি কিছু বলতে চাই না, বললে শাস্তি পেতে হবে। কিন্তু কিন্তু সেমিফাইনালে পৌঁছেও খুশি নন মেসি। রেফারিকে নিয়ে তার ক্ষোভ মিটছে না।

ম্যাচ শেষে রেফারিকে অবশ্য ধুয়ে দেন মেসি। তিনি বলেন, ‘আমি কিছু বলতে চাই না, বললে শাস্তি পেতে হবে। কিন্তু আমার মনে হয়, এমন রেফারিকে এই ধরনের ম্যাচে দায়িত্ব দেয়া উচিত না ফিফার। তিনি এর যোগ্যই না।’কোয়ার্টার ফাইনালের এই ম্যাচে স্পেনের রেফারি অ্যান্টোনিও মাতেউ ১৯টি কার্ড দেখিয়েছেন। এর মধ্যে ৯টি হলুদ কার্ড দেখেছেন আর্জেন্টিনার খেলোয়াড়রা। নেদারল্যান্ডসের খেলোয়াড়রা দেখেছেন ৭টি হলুদ কার্ড এবং একটি লাল কার্ড। কার্ড দেখেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি আর সাপোর্ট স্টাফ ওয়াল্টার স্যামুয়েলও। মেসি নিজেও দেখেছেন লাহোজের হলুদ কার্ড।তবে নেদারল্যান্ডসের বিপক্ষে হলুদ কার্ড দেখায় সেমিফাইনাল খেলতে পারবেন না মার্কাস আকুনা এবং গঞ্জালো মন্টিল। কারণ টুর্নামেন্টে এ ম্যাচের আগেও তারা হলুদ কার্ড দেখেছিলেন।

গ্রুপপর্বে মেক্সিকোর বিপক্ষের ম্যাচে হলুদ কার্ড দেখেছিলেন মন্টিল। আর পোল্যান্ডের বিপক্ষে হলুদ কার্ড দেখেন আকুনা। তবে দলের প্রাণভোমরা মেসি প্রথমবারের মতো হলুদ কার্ড দেখায় ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলতে পারবেন তিনি।

আরো সংবাদ